১০বারের মধ্যে ৩ বার চ্যাম্পিয়ন, এবারও কি সেরা হওয়ার মশলা থাকল মুম্বই ইন্ডিয়ন্সের, দেখে নিন

আইপিএলের ইতিহাসে সাফল্যের বিচারে সফতলতম দল হল মুম্বই ইন্ডিয়ন্স। এক নজরে দেখে নিন এবার তারা কেমন দল গড়ল-১০-এর মধ্যে ৭.৫ পাবে এই দল। স্পিন বোলিং নিয়ে চিন্তা থাকছে। ওপেনারদের নিয়ে কথা হবে না। তবে ইনিংস গড়ার মত ব্যাটসম্যান কম আছে, লাগলে ছক্কা, না লাগলে ফক্কা-র মত ক্রিকেটারে ঠাসা এই দল।

ব্যাটিং লাইন আপ
ওপেনার-

রোহিত শর্মা

এভিন লুইস

টি টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা ওপেনার দুজনে। ক্রিস গেইলের থেকে বেশি বিস্ফোরক লুইস। গত বছর জুলাইয়ে ভারতের বিরুদ্ধে এক ম্যাচে লুইস করেছিলেন ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। লুইস যেদিন খেলবেন বাকিরা শুধু দর্শক বনে যাবেন। একে রামে রক্ষে নেই, আবার সুগ্রিব দোসর। লুইসের সঙ্গে আবার আছেন রোহিত লশর্মা। বুঝে দেখুন। আচ্ছা, দুজনে যদি একসঙ্গে শুরু করেন। দিনটা যদি তাদের লহয়। তাহলে ২০ ওভারে কত রান উঠবে

মিডল অর্ডার-

জেপি ডুমিনি

হার্দিক পান্ডিয়া

সৌরভ তিওয়ারি

সূর্যকুমার যাদব

দারুণ মিডল অর্ডার। ডুমিনি, হার্দিক নিজেদের দিনে শেষ করে দিতে পারেন বিপক্ষদের। নাইট রাইডার্সে বেশ কিছু ভাল ইনিংস খেলেছিলেন সূর্য। এবার নিজের রাজ্যে ফিরেছেন। ঝাড়খণ্ডের সৌরভ আবার বারবর মারাত্মক। এক সময় জাতীয় দলের লড়াইয়ে ছিলেন। সব মিলিয়ে দারুণ মিডল অর্ডার।

লোয়ার মিডল অর্ডার-

ক্রুনাল পান্ডিয়া

কায়রন পোলার্ড

স্বদেশ লাড

১৪ ওভারে নামবেন। ২০ ওভারে যখন ফিরবেন পোলার্ড তখন একাই শেষ করে দেবেন। এত ভাল লোয়ার মিডল অর্ডার, ম্যাচ উইনার পাওয়া যায় না। সঙ্গে থাকছেন পোলার্ড।

বোলিং লাইন আপ

পেসার-

প্যাট কামিন্স

জশপ্রীত বুমরাহ

মুস্তাফিজুর রহমান

জেসন বেহরেনডর্ফ

প্রদীপ সাঙ্গওয়ান

 

মায়াঙ্ক মার্কান্দে

এই মুহূর্তে টি টোয়েন্টি ক্রিকেটে দুনিয়ার সেরা বোলার বুমরাহ। ডেথ ওভারে তাঁর বল খুব মুশকিল। বলে বলে ইয়র্কার করতে পারেন। সঙ্গে থাকছেন অস্ট্রেলিয়ার গতিময় পেসার কামিন্স। যিনি ১৪৫ কিমি-র উপরে বল করতে পারেন। আর হ্যাঁ, তার সঙ্গে সেই মুস্তাফিজুর। বাংলাদেশের সেই পেসার ‘ফিজ’, সান রাইজার্স যেভাবে আলো ছড়িয়ে ছিলেন, সেটা সবার জানা। বুমরা, কামিন্স, মুস্তাফিজুর। একেবারে স্বপ্নের পেস অ্যাটাক। মুস্তাফিজুর ছন্দে না থাকলে, পরবির্তে অজি পেসার জেসন বেহরেনডর্ফ বেশ ভাল পরিবর্ত হবেন।

স্পিনার-
আকিলা ধনঞ্জয়া

অঙ্কুল রয়

শরদ লুম্বা

রাহুল ছাহার

শ্রীলঙ্কার তারকা স্পিনার ধনঞ্জয়া গতবছর কোহলিদের শুয়ে দিয়েছিলেন। সেই ধনঞ্জয়া ভাল স্পিনার। সঙ্গে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে কঠিন পিচে ভাল বল করে নায়ক বনে যাওয়া ঝাড়খণ্ডের ১৯ বছরের স্পিনার অঙ্কুল রয় আছেন। হরভজনের অভাব ঠাকতে পারেন কি না সেটাই দেখার

অলরাউন্ডার ক্লাব-
তাজিন্দার ডিলন 

বেন কাটিং

মহিসিন খান

পান্ডিয়া ব্রাদার্সরা আছেন, অঙ্কুল রয় আছেন। সঙ্গে তাজিন্দার সিং, বেন কাটিং, মহিসিন খান। দেখা যাক মুম্বই ইন্ডিয়ন্সের অলরাউন্ডার ক্লাব কেমন খেলে।

উইকেটকিপার, ব্যাটসম্যান
আদিত্য তারে

ইশান কিষান

ছোট নাম। বয়সও কম। মুম্বইয়ের আদিত্যা তারে, আর ঝাড়খণ্ডের ইশান কিষান। দেখা যাক মুম্বই ইন্ডিয়ন্স কেমন খেলে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: