নিউজিল্যান্ডে সিরিজে দলে আসতে চলছেন ধোনি?

কেরিয়ারের সায়াহ্নে এসে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকে অবসর নিয়ে ফেলেছেন অনেকদিন আগেই। টি-টোয়েন্টিতেও চান্স পাচ্ছেন না ইদানীং। ক্ষুদ্রতম ফর্ম্যাটে ভবিষ্যতের কথা ভেবে খেলানো হচ্ছে ঋষভ পন্থকে। শুধুমাত্র ওয়ানডে ক্রিকেটেই দেখা যাচ্ছে মাহিকে। তাও পুরোনো মারমুখী ধোনিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। প্রায় সবাই ধরে নিয়েছেন বিশ্বকাপ খেলেই ক্রিকেটকে বিদায় নেবেন। গাভাসকরের মতো কিংবদন্তি তো ধোনিকে ঘরোয়া ক্রিকেট খেলতে পরামর্শ দিয়েছেন। অনেকদিন হল নীল জার্সি গায়ে প্রাক্তন ভারত অধিনায়ককে মাঠে নামতে দেখা যাচ্ছে না। কিন্তু সামনেই হয়তো দেখা যাবে।

অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়ান ডে সিরিজ শেষ হওয়ার পর ভারতীয় দল আরও দক্ষিণে নিউজিল্যান্ডে উড়ে যাবে। সেখানে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। জানা যাচ্ছে এই দুটোতেই খেলতে পারেন দেশকে দু’ দুটো বিশ্বকাপ এনে দেওয়া মহেন্দ্র সিং ধোনি। ব্যাট হাতে খারাপ ফর্মের কারণে সবাই ধরে নিয়েছিল তাঁর টি-টোয়েন্টি কেরিয়ার শেষ। কিন্তু তেমনটা না বলেই দাবি করেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদও বলেছেন যে এখনও কেরিয়ার শেষ হয়ে যায়নি।
দেখা যাচ্ছে এই দুজন মোটেই ফাঁকা আওয়াজ করেননি।

এর আগে ওয়েস্ট সিরিজের বিরুদ্ধে দল ঘোষণার সময় প্রসাদ বলেছিলেন, ধোনিকে আপাতত টি-টোয়েন্টিতে বিশ্রামে রাখা হয়েছে। পন্থ এবং কার্তিককে এই ফাঁকে দেখে নেওয়া হবে। কিন্তু তার মানে এই নয় যে ধোনির কেরিয়ার শেষ হয়ে গেল। কোহলিও সেই কথায় সায় দিয়েছিলেন। মাঠে ধোনি থাকলে এখনও ফিল্ডার দাঁড় করানোর ব্যাপারে তাঁর কাছ থেকে প্রচুর সাহায্য পান বর্তমান অধিনায়ক বিরাট। মনে হচ্ছে কেন উইলিয়ামসনের দেশে সেই সাহায্য আবারও পেতে চলেছেন বিরাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: