এই চারটি দল আইপিএল ২০১৮ গ্রূপ স্টেজে পৌঁছাতে পারে!

আই.পি.এল নিলামের পর আমরা আন্দাজ করতে পেরেছি যে কোন টিম এবছর কেমন শক্তিশালী। কোনটি এবছর ব্যালেন্স টিম এবং কোনটি নয়। শুধু সেটাই নয় গুপ্তিল, হাসিম আমলা, অ্যালেক্স হেল এবং জয় রুটের মতো প্লেয়ারদের নিলামে অবিক্রীত থাকা আমাদের অবাকও করেছে অনেকটাই। এই সবের মধ্যে থেকেই ৭ই এপ্রিল থেকে শুরু হচ্ছে এই ক্রিকেট যুদ্ধ।

তার মধ্যে থেকে কোন চারটে দল এবছর গ্রুপ স্টেজ পার করে টিকে থাকতে পারে বলে জানালো আই.পি.এল বিশেষজ্ঞরা।

৪.দিল্লি ডেয়ার ডেভিলস:

গত আই.পি.এলে আমারা দিল্লিকে সেরকম পারফমেন্স দিতে দেখিনি। তার কারণটা অবশ্যই এই যে সুনির্দিষ্ট সুশীল প্লেয়ারের অভাব। তবে, এবছর আই.পি.এল নিলামে আমরা দেখতে পেয়েছি যথেষ্ট ব্যলেন্স টিম তৈরী করছে দিল্লি। টিমে এসছে নতুন ক্যপ্টেন গৌতম গম্ভীর, কে.কে.আর ছেড়ে তাই অনেকেই এবছর নজর রাখবেন দিল্লির ওপরও। এছাড়াও এবছর রিষভ পান্থ, ক্রিস মরিস ও শ্রেয়াস লায়র-এর মতো প্লেয়ারকে কিনেছে দিল্লি। রিষভ যে একা হাতে ম্যাচ জেতাতে পারে তার উদাহরণ আমরা আগেই পেয়ে গেছি। আর ক্রিস মরিস একজন অসাধারণ অলরাউন্ডার। শ্রেয়াস লায়ার তার পারফমেন্স বুঝিয়ে গেছেন অনুর্ধ্ব উনিশ ওয়ার্ল্ড কাপে। অন্যদিকে বোলিং-এ স্পিন ডিপার্টমেন্ট একাহাতেই সামলাবেন বলেছেন অমিত মিশ্রা, তাছাড়াও রয়েছে মহম্মদ শামি, টরেন্ট বোল্ট, রাবাদা এবং আভেশ খানের মতো বোলার রা। সবমিলিয়ে এবছর দিল্লির আই.পি.এল ট্রফি জেতেরা চ্যান্স প্রবল।

৩.চেন্নাই সুপার কিংস:

চেন্নাই সুপার কিংস কে এবছর দেখা যাবে সেই চেনা ছন্দে। মাহিকে দেখা যাবে সেই পুরোনো হলুদ জার্সি পড়ে দলকে নেতৃত্ব দিতে। এছাড়াও ব্যাটিং লাইনে আমরা দেখতে পাবো সুরেশ রায়না, ডু প্লেসিস, শাম বিলিংস-এর মতো ব্যটসম্যানদের। এছাড়াও সঙ্গে থাকবেন ডায়ান ব্রাভো, শেন ওয়াটসন, কেদার যাদবের মতো অলরাউন্ডার। অন্যদিকে হরভজন সিং, রবীন্দ্র জাদেজা, ইমরান তাহিরেরে মতো বোলার দিয়ে সুসজ্জিত বোলিং লাইন। সবমিলিয়ে এবছর সি.এস.কের ও ট্রফি জেতার সম্ভাবনা প্রবল।

২. সানরাইসার হায়দ্রাবাদ:

এবছর হায়দ্রাবাদের প্রত্যেক ডিপার্টমেন্টই সমান দক্ষ প্লেয়ার দ্বারা ভরাট করেছেন, টিম ম্যানেজমেন্ট।টিমকে নেতৃত্ব দিচ্ছেন ডেভিড ওয়ার্নার, ২০১৬ সালে যার হাত ধরে আই.পি.এল ট্রফি এসেছিলো হায়াদ্রাবাদে। এছাড়াও ব্যাটিং লাইনে ওয়ার্নার ছাড়াও রয়েছেন ধাওয়ান, কেন উইলিয়ামসন, ইউসুফ পাঠান, মনীশ পান্ডে এবং শাকিবের মতো ধ্বংসাত্মক ব্যটসম্যানরা। অন্যদিকে ভুবি এবং মহম্মদ নবি, রাশিদ খানের মতো বোলারা সমানভাবে পারফমেন্স দিলে এবছর হায়দ্রাবাদও আই.পি.এল ট্রফি জিততে পারে বলে ধারণা আই.পি.এল বিশেষজ্ঞদের।

১.রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর:

প্রত্যেক বছরই সবাই ভেবে থাকেন যে এবছর হয়তো আর.সি.বি আইপিএল জিতে ফিরবে। কিন্তু আর.সি.বি সেটা এখনও করে উঠতে পারেনি। আগের বছরও বাজে বোলিং লাইনের জন্য আমরা তাদের হায়দ্রাবাদের বিরুদ্ধে ১৬ রানে ফাইনালে হারতে দেখেছি। তবে এবছর দলকে নেতৃত্ব দিচ্ছন বিরাট। এছাড়াও দলে রয়েছেন গেইল, ডিভিলিয়ার্স, ম্যাকুলামের মতো ব্যটসম্যানরা। তাই বোলিং লাইন আপ চাহাল, উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর, সাইদি যদি ঠিকভাবে সামলে নেন তবে এবছর আর.সি.বি-র আই.পি.এল জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: