কোহলির জোরে বোলারদের বিশ্রাম দেওয়ার মন্তব্যের সমালোচনা করলেন রোহিত শর্মা

সম্প্রতি খবরে প্রকাশিত হয়েছে যে ভারত অধিনায়ক বিরাট কোহলি চান যে বিসিসিআই সেই সমস্ত ভারতীয় জোরে বোলারদের আইপিএল ২০১৯ থেকে বিশ্রাম দিক যারা আসন্ন আইসিসি বিশ্বকাপ ২০১৯এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। অন্যদিকে সহঅধিনায়ক রোহিত শর্মা এই প্রোপোজালে খুশি নন এবং বিরাট কোহলির এই আবেদনর সঙ্গে তিনি সহমত নন। বাস্তবে এই মুহুর্তে ভারতীয় দলের দুই শীর্ষ বোলার হলেন জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার।

এই দুজন বিশ্বকাপ অভিযানে ভারতের সবচেয়ে পছন্দের প্রতিনিধি অন্যদিকে উমেশ যাদব, মহম্মদ শামি এবং খলিল আহমেদ এখনও অনিশ্চিত। এদিকে গুরুত্বপূর্ণ জোরে বোলারদের বিশ্রাম দেওয়ার অর্থ ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহকে তাদের সংশ্লিষ্ট ফ্রেঞ্চাইজি থেকে দূরে রাখা। যদিও এই পরিকল্পনা বেশ উপযোগী ২০১৯ বিশ্বকাপের দিক থেকে, কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা জসপ্রীত বুমরাহকে ছেড়ে দেওয়া নিয়ে খুশি নন। বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্স দলের খুবই গুরুত্বপূর্ণ একজন সদস্য। এই দলের হয়ে সই করার পর থেকেই এই দলের সাফল্যে বুমরাহ তাদের ব্যাকবোন হিসেবে প্রমানিত হয়েছেন। ইতিমধ্যেই একই কথা বলে রোহিত শর্মা জানিয়েছেন যে যদি তারা প্লে অফ স্টেজে পৌঁছন সে ক্ষেত্রে তারা বুমরাহকে ছাড়তে পারবেন না।

এক আধিকারিক পিটিআইকে জানিয়েছেন, “ যখন বৈঠকে কোহলি এই প্রস্তাব রাখেন, সিইও চিফ বিনোদ রাই রোহিতের কাছে তার সিন্ধান্ত জানতে চান। রোহিত স্বাভাবিকভাবেই রোহিত বলেন, ‘যদি মুম্বাই ইন্ডিয়ান প্লে অফ বা ফাইনালে পৌঁছয় এবং বুমরাহ যদি ফিট থাকে তাহলে আমি তাকে বিশ্রাম দিতে পারব না’”।

অন্যদিকে ভুবনেশ্বর কুমারও সানরাইজার্স হায়দ্রাবাদের গুরুত্বপূর্ণ প্লেয়ার। তিনি বছরের পর বছর ধরে এই ফ্রেঞ্চাইজির হয়ে উল্লেখযোগ্য প্রদর্শন করে চলেছেন। এছাড়াও এই দলের হয়ে ভুবনেশ্বর কুমারকে সহঅধিনায়ক করা হয়েছে। যদিও এটা দেখা ইন্টারেস্টিং হবে যে কিভাবে এই ব্যাপারটা ঘটছে। বিরাট কোহলি বড় মঞ্চের দিকে তাকিয়ে ভাবছেন সেখানে রোহিত শর্মা এটাকে হালকাভাবে নিচ্ছেন না এমন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের মতো ঘরোয়া প্রতিযোগিতাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: