আইপিএল ১১ তে খেলোয়াড় হিসাবে কামব্যাক করছেন সহবাগ?

অবশেষে সমস্ত জল্পনা সরিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ এই আইপিএলে কিং ইলেভেন পাঞ্জাবের খেলোয়াড় হিসেবে কামব্যাক করছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের সদস্য যুবরাজ সিং এই খবরের সত্যটা স্বীকার করে নিয়ে জানিয়েছেন যে লিগের প্রথম ম্যাচে সেহবাগ তাদের হয়ে মাঠে নামবেন। সেহবাগের কামব্যাক করা মানে গত তিন বছরের মধ্যে এবারই সেহবাগ তার প্রথম আইপিএল ম্যাচ খেলবেন। ২০১৫য় তিনি ক্রিকেট কেরিয়ার থেকে সন্ন্যাস ঘোষণা করেছিলেন এবং আইপিএলে না খেলারও সিদ্ধান্ত নিয়েছিলেন। ঐ বছরই এই বিস্ফোরক ওপেনার তার শেষ আইপিএল ম্যাচও খেলেন।

যদিও খেলা ছেড়ে দেওয়ার পরও তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর এবং ক্রিকেটিং অপারেশনের হেড। তিনি ব্র্যাড হজ (হেড কোচ), মিথুন মিনহাস (সহকারী কোচ), ভেঙ্কটেশ প্রসাদ (বোলিং কোচ), অন্যান্য কিছু স্টাফ সদস্যদের দেখভাল করবেন। এই মরশুমে রবিচন্দ্রণ অশ্বিনের রূপে কিং ইলেভেন পাঞ্জাবের নতুন অধিনায়ক প্রাপ্তি হয়েছে। আইপিএল নিলামে এই ফ্রেঞ্চাইজি ভারতের এই অফ স্পিনারকে ৭.৬০ কোটি টাকায় কিনে নেয়।

যদিও তাকে অধিনায়কের পদ দেওয়া একটি আশ্চর্যজনক, কিন্তু এই পদের জন্য পাঞ্জাবের কাছে খুবই সীমিত অপশন ছিল। যুবরাজ সিংহের কথা ধরলে তিনি প্রায় আট বছর পর তার ঘরের দলের হয়ে কামব্যাক করেছেন। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তিনি শেষবার খেলেছিলেন ২০১০এ। পরে ২০১১ আইপিএলের নিলামে পাঞ্জাব তাকে ছেড়ে দেয়। পরবর্তী মরশুমে গুলোতে তিনি পুনে ওয়ারিয়র্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ডেয়ারডেভিলস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন।

এই বছর তার উপর একটাই দর উঠেছিল এবং এবং পাঞ্জাব তাকে তার বেস প্রাইস ২ কোটি টাকায় তুলে নেয়। তাদের দলে ক্রিস গেইলের মত প্লেয়ারও রয়েছে। আইপিএল নিলামের প্রথম দুটি রাউন্ডে এই তারকা ওপেনার অবিক্রীতই থেকে গিয়েছিলেন। কিন্তু এটা ছিল নিলামের শেষ দিনের শেষ মুহুর্ত যখন পাঞ্জাব বেস এই ফ্রেঞ্চাইজি সিদ্ধান্ত নেয় তাকেতার বেস প্রাইসে কেনার। নিলাম কক্ষে সকলেই এই ফ্রেঞ্চাইজিকে বাহবা দিতে শুরু করে যখন তারা গেইলকে কেনার সিদ্ধান্ত নেয়। কিংস ইলেভেন পাঞ্জাব তাদের প্রথম আইপিএল ম্যাচ খেলবে তাদের ঘরের মাঠে আগামি ৮ এপ্রিল।

কিংস ইলেভেন পাঞ্জাব দল : অক্ষর প্যাটেল, কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন (অধিনায়ক), অ্যান্ড্রু টাই, অ্যারণ ফিঞ্চ, মার্কাস স্টইনিস, করুণ নায়ার, মুজীব জর্ডন, অঙ্কিত সিং রাজপুত, ডেভিড মিলার, মোহিত শর্মা, বারীন্দর সিং সারণ, যুবরাজ সিং, ক্রিস্টোফার গেইল, বেন দ্বারসুইস, আকাশদীপ নাথ, মনোজ তিওয়ারি, ময়ঙ্ক আগরওয়াল, মনজুর দার, প্রাদীপ সাহু, ময়ঙ্ক দাগার

আপডেট : রাট ১০.৩০ মিনিটে কিংস ইলেভেন পাঞ্জাবের অফিসিয়াল ওয়েবসাইট প্রতিবেদনটি  আপডেট করে ঘোষণা করে যা ওটা একটি এপ্রিল ফুল’র জন্য মজা করে লেখা একটি প্রতিবেদন ছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: