অ্যাডিলেড টেস্টের জন্য ১২ জনের দল ঘোষণা করল ভারত!

রাত পোহালেই অ্যাডিলেডে শুরু মহারণ। ভারতীয় সময় ভোর পাচটায় অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাটিতে হারানোর লক্ষ্যে মাঠে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোং। অস্ট্রেলিয়া দুর্বল, তাদের আসল দুই ব্যাটসম্যান নেই, ভারত ফেভারিট, এসব অনেক হয়েছে। খাতায় কলমে নয়, এবার লড়াইটা মাঠে নেমে জেতার সময় এসে গিয়েছে। প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার থেকে বিশেষজ্ঞরা যাই বলুন না কেন, অজিদের মাঠে অজিদের টেস্টে হারানো ছেলের হাতের মোয়া নয়। তার জন্য দলের প্রত্যেক ১১জনকে দায়িত্ব নিতে হয়। আর তার প্রথম পদক্ষেপ নিল ভারতের টিম ম্যনেজমেন্ট, আগামীকালের জন্য ১২ জনের দল ঘোষণা করে।

ব্যাটিং বিভাগে প্রথম পাঁচ জনের ক্ষেত্রে কোনও চমক নেই। পৃথ্বীর অনুপস্থিতিতে কে এল রাহুলের সঙ্গে ওপেন করবেন মুরলী বিজয়। তিনে পূজারা, চারে কোহলি এবং পাঁচে রাহানে। ছয় নম্বরে রোহিত শর্মা না হনুমা বিহারী তা জানতে এখনও বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। কারণ ১২ জনের দলে এই দু’জনকেই রাখা হয়েছে। ইংল্যান্ডে অভিষেকেই হাফ সেঞ্চুরি করে সকলের প্রশংসা আদায় করে নিয়েছিলেন হনুমা বিহারী। ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও পঞ্চাশের ওপর রান করেছেন। তার সঙ্গে তাঁর অফ স্পিন করার দক্ষতার জন্য পাল্লা অনেকটাই ভারী। আবার রোহিতের পক্ষে যাচ্ছে তাঁর ব্যাকফুট টেকনিক এবং শর্ট বল খেলতে পারার ক্ষমতা যা অজি কন্ডিশনের জন্য আদর্শ। দেখা যাক শেষ পর্যন্ত কে সুযোগ পান।


প্রত্যাশামতোই একমাত্র স্পিনার অশ্বিনের সঙ্গে যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামি দলে আছেন। তৃতীয় পেসারের জায়গা নিতে জোর লড়াই ছিল ইশান্ত শর্মা এবং উমেশ যাদবের। দেখা গেল, অভিজ্ঞতাকেই বেশি নম্বর দিয়ে ইশান্তকে দলে নেওয়া হল। অজি ভূমে রেকর্ড বিরাট কিছু না হলেও ওদেশে ১১টা টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে দীর্ঘকায় পেস বোলারের।

ভারতের ১২ জনের দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), মুরলী বিজয়, কে এল রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং যশপ্রীত বুমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: