‘ও কোনো মেশিন নয়, ওর বিশ্রামের প্রয়োজন’ – রবি শাস্ত্রী

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী এগিয়ে এলেন বিরাট কোহলিকে বাঁচাতে, ইংল্যান্ড সফরের আগে তার কাউন্টি খেলা রদ হয়ে যাওয়ায়। অন্যদিকে বিরাট কোহলি স্লিপ ডিস্কের শিকার হয়ে ঘাড়ে ব্যাথায় কষ্ট পাচ্ছেন চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ খেলার সময় থেকেই। আইপিএলে তিনি ব্যাঙ্গালুরু দলের প্রতিনিধিত্ব করছিলেন। ফলাফল স্বরুপ তিনি সারে কাউন্টি ক্লাবের হয়ে আর খেলতে পারবেন না। এই ব্যাপারে নিজেদের হতাশা ব্যক্ত করেছেন সারে কর্তৃপক্ষ।

যদিও তারা জানিয়েছেন যে তারা কাউন্টি খেলা থেকে বিরাট কোহলিকে সরিয়ে নেওয়ার বিসিসিআইয়ের সিদ্ধান্তকে তারা সম্মান করছেন। বিসিসিআইয়ের একটি প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী কোহলির তিন সপ্তাহের রিহ্যাবিলিটেশন প্রয়োজন তার আঘাত থেকে সুস্থ হওয়ার জন্য। এই ২৯ বছর বয়েসী ক্রিকেটার আগামি ১৫ জুন একটি ফিটনেস টেস্টে বসবেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি২০ ম্যাচে নিজের উপলব্ধতার জন্য।

কোহলি মেশিন নয় : রবি শাস্ত্রী

মুম্বাই মিররের সঙ্গে কথা বলতে গিয়ে, শাস্ত্রী তার অধিনায়ককে সমর্থন জানিয়ে বলেছেন যে তিনি কোনও যন্ত্র নন। এছাড়াও তিনি আরও যোগ করে বলেছেন যে এটা কোহলির পিঠে রকেটের জ্বালানি ভরে তাকে মাঠে ছেড়ে দেওয়ার মত কোনও ব্যাপার নয়। মুম্বাই মিররকে তিনি বলেন, “ (ওকে কাউন্টি খেলা বন্ধ করতে হয়েছে) কারণ ও টপ ডগ নয়। ও একজন মানুষ, মেশিন নয়। এটা তেমন কোনও ব্যাপার নয় যে ওর ব্যাক সাইডে রকেটের জ্বালানি ভরে ওকে মাঠে ছেড়ে দেওয়া হবে। এমনকী একটি টপ ডগকেও তার পেছনে রকেটের জ্বালানি ভরে ছেড়ে দেওয়া যায় না”।

Indian team coach Ravi Shastri, left, congratulates captain Virat Kohli after their win over Sri Lanka in their fifth and last one-day international cricket match in Colombo, Sri Lanka, Sunday, Sept. 3, 2017. Indian won the match by six wickets. (AP Photo/Eranga Jayawardena)

অন্যদিকে ‘টপ ডগ’ মন্তব্যটি মইন আলির রেফারেন্স টেনে বলা যা তিনি তার আরসিবি স্কিপারকে বলেছিলেন যে তিনি সারের একজন পোটেনশিয়াল তারকা হতে পারেন। কোহলি বেশ কিছুদিন ধরেই নন স্টপ ক্রিকেট খেলে চলেছেন, এবং অধিনায়কত্বের চাপ তার মন এবং শরীরের উপর বাড়তি চাপ ফেলেছে। ২৯ বছর বয়েসী কোহলি অতীতে কোনও অভিযোগ করেন নি। তিনি দক্ষিণ আফ্রিকা সফরে একটি ম্যাচ মিস করেছিলেন যখন তিনি ফেব্রুয়ারিতে একটি টি২০ ম্যাচ খেলতে পারেন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: