শ্বশুরের কাছ থেকে বিশেষ উপহার পেলেন বিরাট কোহলি; কি জানেন?

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি গত দশ বছরে অনেকটা পথ পেরিয়েছেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া থেকে শুরু। বর্তমানে সিনিয়র দলের নেতা। এরমাঝে ক্রিকেটার হিসেবেও দিল্লির ক্রিকেটারটি পূর্ণতা পেয়েছেন। ভারতীয় দলের সেরা ব্যাটসম্যান এখন তিনি। ক্রিকেট গড শচীন তেন্ডুলকর অবসরের পর জাতীয় দলে যে শূন্যস্থান স্থানটা সৃষ্টি হয়েছিল, সেটা অনেকটাই মিটিয়ে দিয়েছেন বিরাট। অবশ্য, এই কথাটাও সঙ্গে বলতে হয়, কোনও গ্রেট ক্রিকেটারের বিকল্প কোনও ভালো ক্রিকেটারই হয়ে উঠতে পারেন না। কারণটা, হলো ভিন্ন প্রজন্মে ক্রিকেট খেলা।

ক্রিকেটার বিরাট ক্রিকেট মাঠের রাজা হলেও, ক্রিকেট মাঠের বাইরে জীবনে অবশ্যই তাঁর খানিকটা হলেও গাইডেন্স দরকার। বিশেষ করে ২০১৭ শেষ করার আগে জীবনের নতুন ইনিংস শুরু করেছেন দিল্লির ক্রিকেটারটি। সিঙ্গল লাইফ আর ম্যারেড লাইফের মধ্যে তফাৎ অনেক। অভিজ্ঞ মানুষের অভিজ্ঞ পরামর্শ দরকার পড়েই পড়ে আনকোরাদের। আর সেই গাইডেন্স যদি নিজের শ্বশুরের কাছ থেকে আসে, তাহলে তো আর কথাই নেই। সুখি জীবন অবধারিত।

বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে ২০১৪ সাল থেকে প্রেম পর্ব চলছিল বিরাটের। তখনও তিনি ভারতীয় দলের অধিনায়ক হননি। অনুষ্কা জীবনে আসার পর থেকেই ক্রিকেটার বিরাট অভাবনীয় সাফল্য পেয়েছেন। আর সেই কারণে নিজের লেডি লাক’কে ঘরণী করে তুলতে আর দেরি করেননি জাতীয় দলের অধিনায়ক। বিয়ে করেছেন তিন মাসও হয়নি এখনও, সাংসারিক জীবনে এখন পুরোপুরি নিজেকে মজিয়ে দিতেও পারেননি বিরাট। দেশের হয়ে ক্রিকেট খেলতে ব্যস্ত। ফলে, সাংসারিক ব্যাপারে তাঁকে গাইড করার মতো একজনকে অন্তত চাই। বিরাটের জীবনে সেই ভূমিকাটা নিয়েছেন অনুষ্কার বাবা অজয় কুমার শর্মা। তিনি আবার রিটায়ার্ড কর্নেল। মুম্বইস্থিত একটি সংবাদমাধ্য জানাচ্ছে, জামাইকে একটি বিশেষ উপহার দিয়েছেন অজয় কুমার।

স্মোকস অ্যান্ড হুইস্কি…

শ্বশুরের কাছ থেকে উপহার হিসেবে একটি বই পেয়েছেন বিরাট। গত ৩ ফেব্রয়ারি লেখিকা তেজস্বিনী দিব্যা নায়েক-এর একটি বই মুক্তি পেয়েছে। বইটির নাম ‘স্মোকস অ্যান্ড হুইস্কি’। মুম্বইতেই বইটি মুক্তি পায় একটি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে। বইটিতে বিয়াল্লিশটি কবিতার গুচ্ছ রয়ছে প্রেম-পরিণয়ের নানান দিক নিয়ে। দু’টি মানুষের সম্পর্কে যে ওঠা-নামা হয়, সেসব দিকগুলি কবিতার মাধ্যমে তুলে ধরেছেন লেখিকা। বইটি পড়ে বেশ প্রভাবিত হয়েছেন রিটায়ার্ড কর্নেল শর্মা। আর নতুন জামাইকে সেই বইটি উপহার হিসেবে দিয়েছেন তিনি। অনুষ্কার সঙ্গে বৈবাহিক জীবন আগে এগিয়ে নিয়ে যাওয়ার পথে বইটির থেকে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ পরামর্শ পাবেন নবদম্পতি।

জমকালো বিয়ে…

গত ১১ ডিসেম্বর ইতালির তাসকানিতে গিয়ে রাজকীয় মেজাজে প্রচুর অর্থ খরচ করে বিয়ে করেন বিরাট ও অনুষ্কা। এই সেলিব্রিটি কাপলের বিয়ে নিয়ে ভারতে বেশ উৎসাহ ছিল অনুরাগীদের মধ্যে। এরপর হানিমুন পর্বও রাজকীয় মেজাজে বিদেশেই। কোহলি যে সময় বিয়ে ও হানিমুন নিয়ে ব্যস্ত ছিলেন, তখন ভারতীয় দল শ্রীলঙ্কার সঙ্গে সীমিত ওভারের হোম সিরিজ খেলতে ব্যস্ত ছিল। আর ওদিকে অনুষ্কা শ্যুটিং পর্ব থেকে সাময়িক বিরতি নিয়েছিলেম মাস দেড়েকের জন্য। যাইহোক, দেশে ফিরে বন্ধু-বান্ধব, সহকর্মীদের, শুভানুরাগীদের দু’জনেই খুশি করে দিয়েছেন। বিয়ে উপলক্ষ্যে দু’টি রিসেপশন রেখেছিলেন। একটি দিল্লিতে, আর একটি মুম্বইতে। নতুন বছর শুরুর আগেই ভারতীয় ক্রিকেট টিমের সঙ্গে দক্ষিণ আফ্রিকা উড়ে আসেন বিরাট। সঙ্গে অনুষ্কাও ছিলেন। দেড় সপ্তাহ মতো বিরাটের সঙ্গে কাটিয়ে, আবার দেশে ফিরে এসেছেন বলিউড অভিনেত্রী। বিরাট দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে ফিরলে পাকাপাকিভাবে মুম্বই নিবাসী হবেন তাঁর ঘরণীর সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: