আজকের ম্যাচে কোহলি গড়লেন এক অনন্য রেকর্ড!

রেকর্ড আর বিরাট কোহলি যেন সমার্থক। কখনও বিরাট রেকর্ডের পিছু ধাওয়া করেন তো কখনও রেকর্ডই বিরাটকে অনুসরণ করে। ব্যাটসম্যান হিসেবে তো একের পর এক মাইলফলক গড়েই চলেছেন তিনি। শচীন তেন্ডুলকরের রেকর্ডও আর আস্ত থাকবে বলে ভরসা করছেন না কেউই। আজ ফের এক মাইলফলক পেরোলেন তিনি। টেস্ট ক্রিকেটে ১৯০০০ রানের মালিক হলেন।

সিডনিতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কোহলির ভারত। আবারও ব্যর্থ হলেন কে এল রাহুল। সন্তানের জন্ম হওয়ায় দেশে ফিরে গেছিলেন রোহিত শর্মা। ফলে ফের সুযোগ পান রাহুল। কিন্তু তাকে বাদের খাতায় রাখা যে সঠিক সিদ্ধান্ত তা নিজেই প্রমাণ করে দিলেন তিনি। তিন নম্বরে নেমে পূজারা ফের সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে দিনের সেরা মুহূর্ত অবশ্যই কোহলির ১৯০০০ ক্লাবে ঢুকে পড়া। তিনি ছাড়া মাত্র দুজন আছেন এই ক্লাবে। শচীন তেন্ডুলকর যার ঝুলিতে ৩৪,৩৫৭ রান এবং রাহুল দ্রাবিড়, যিনি তাঁর কেরিয়ারে করেছেন ২৪,২০৮ রান। আন্তর্জাতিক ক্ষেত্রে বিরাট ১২ নম্বর ক্রিকেটার হিসেবে এই রেকর্ড স্পর্শ করলেন।

আজ যদিও বড় রান করতে পারেননি ভারত অধিনায়ক। চা বিরতির পরেই ২৩ রানে জশ হেজেলউডের বলে টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। এত বড় মাইলস্টোন ছুঁতে কোহলির দরকার ছিল ১১ রান। দেখা যাক শেষ টেস্টে আর কী কী রেকর্ড গড়তে পারেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: