পাকিস্তানকে হারিয়ে বিরাট কোহলি এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ!

আইসিসি একদিনের বিশ্বকাপ গতকাল টুর্নামেন্টের ২২তম ম্যাচ ভারত আর পাকিস্তানের মধ্যে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। ভারতীয় দল প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রানের বড়ো স্কোর করে আর পাকিস্তানের সামনে ৩৩৭ রানের লক্ষ্য রাখে। বৃষ্টি এই ম্যাচে যথেষ্ট বাধা প্রদান করে আর পাকিস্তানের স্কোর যখন ১৬৫/৬ (৩৫ ওভার) ছিল তখন বৃষ্টির কারণে ম্যাচ থামাতে হয়। প্রায় আধা ঘন্টা দেরী শুরু হওয়া ম্যাচ মাত্র ৪০ ওভারে নামিয়ে আনা হয় আর পাকিস্তানকে ৩০৪ রানের লক্ষ্য দেওয়া হয়। ভারতীয় দল এই ম্যাচ ৯০ রানে জিতে নেয়। একদিনের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার এটি পাকিস্তানের বিরুদ্ধে লাগাতার সপ্তম জয়।

বিরাট কোহলি জয়ে খুশি

ভারতীয় দলের দুর্দান্ত জয়ের পর অধিনায়ক বিরাট কোহলিকে যথেষ্ট খুশি দেখায়। ম্যাচের পর বিরাট নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“আমরাও টসে জিতে প্রথমে বোলিং করতে চেয়েছিলাম। যদি আপনি সঠিক জায়গায় বল করেন তো ম্যাচ আপনার হাতে থাকে। আমি সকলকে ধন্যবাদ জানাতে চাইব যারা বৃষ্টি হওয়ার পরও আমাদের সমর্থন করতে থেকে যান। প্রথম তিনটি ইনিংসে রোহিত শর্মা দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছে। প্রথম ম্যাচ রোহিত একা নিজের দমে দলকে জিতিয়েছিল, দ্বিতীয় ম্যাচে পুরো দলকে জয়ের শ্রেয় যায় আর আজ ফের রোহিত ম্যাচ জেতায়। আপনি একা ৩৩০ রান করতে পারেন না, কেএল রাহুল আর রোহিত দলকে ভাল শুরু এনে দেয় আর রোহিত তো ৭০-৭৫ এর পর থামার নামই নিচ্ছিল না। আজ রোহিত আরো একবার দেখিয়ে দিয়েছে যে ও ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে বেস্ট খেলোয়াড়। ম্যাচের পরিস্থিতির অনুযায়ী প্রদর্শন দেখিয়েছে আর শেষে হার্দিককেরও হাত দেখানোর ছিল। এখনো পর্যন্ত আমাদের দলের হয়ে সকলে সঠিক কাজ করছে। আমাদের মিডল অর্ডারও যথেষ্ট মজবুত আর আমার এই দলের সঙ্গে খেলতে যথেষ্ট মজা লাগছে”।

সকলেরই হল প্রশংসা

অধিনায়ক বিরাট কোহলি আগে বলেন,

“কুলদীপ আজ সত্যিই দুর্দান্ত বল করেছে, একটা লম্বা স্পেল কুলদীপের ছন্দ তৈরি করতে সাহায্য করেছে। যে বলে কুলদীপ বাবরকে আউট করেছে তা ভীষণই অসাধারণ ছিল। কুলদীপের বল যেভাবে সেট ব্যাটসম্যানদের আউট করেছে তা দুর্দান্ত ছিল। কুলদীপ যাদব ইংল্যাণ্ডে সবসময়ই সাহায্য পেয়েছে, কুলদীপ আর চহেল আমাদের জন্য টুর্নামেন্টে যথেষ্ট গুরুত্বপূর্ণ প্রমানিত হবে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ছেড়ে দেওয়া গেলে তো আমরা সবসময়ই পাকিস্তানের বিরুদ্ধে ভাল প্রদর্শন করেছি। আমরা এই ম্যাচকে সমর্থকদের দৃষ্টিতে দেখিনি। একজন খেলোয়াড় হিসেবে আপনাকে মাঠে বুদ্ধিমত্তার সঙ্গে প্রদর্শন দেখাতে হয়”।

ভুবনেশ্বরের উপর এল আপডেট

এই ম্যাচে ভুবনেশ্বর কুমারকে মাংসপেশীতে টান লাগার কারণে মাঠের বাইরে চলে যেতে হয়। বিরাট কোহলি ভুবির ব্যাপারে আগে বলতে গিয়ে বলেন,

“ভুবনেশ্বরের হালকা সমস্যা রয়েছে। বর্তমান সময় ওর চোট গুরুতর নয় আর ও আগামি দুটি ম্যাচ পর্যন্ত খুব বেশি হল তিন ম্যাচ পর্যন্ত রিকভারি করে ফেলবে। ভুবি আমাদের দলের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের দলে শামিও রয়েছে আর আমাদের বেশি চিন্তা করার প্রয়োজন নেই”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: