জোতিষী জানিয়ে দিলেন কোন দল জিতবে টেস্ট সিরিজ!

বর্তমান পরিস্থিতি ভীষণভাবেই ভারতের পক্ষে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল প্রায় অপরাজেয় হয়ে দাঁড়িয়েছে। ২০১৫ থেকে একের পর এক টেস্ট সিরিজে জয় তাঁর অধিনায়ক হওয়ার পর থেকেই। আইসিসি’র সেরা দলের তালিকায় একদম উপরেই ভারতের নাম থাকা তা অনেকটা বিরাটেরই কর্মফল বলে মনে করেন অনেকেই। এবছরই কেবলমাত্র দক্ষিণ আফ্রিকা ছাড়া আর কেউ তাদের আটকাতে পারেনি। পরপর ৯টি সিরিজ জয় করে ভারতীয় দল বিগত দুই বছরে।

অন্যদিকে অস্ট্রেলিয়ার সময় খারাপ করে দিল বল-বিকৃতি কাণ্ড। ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ, সেরা দুই অজি ব্যাটসম্যানই এখন নির্বাসনে। যদিও বিশ্ব-ক্রিকেটের ইতিহাস বলছে অস্ট্রেলিয়াও সেরাদের মধ্যেই একটি দল, কারণ বিগত ১১টি টেস্ট সিরিজের মধ্যে ভারত একটিও সিরিজ জিততে পারেনি। অস্ট্রেলিয়ার মাটিতে মোট ৪৪টি টেস্ট ম্যাচের মধ্যে মাত্র ৫টি জিতেছে ভারত।

বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের অনুমান করার শেষ নেই এবারের সিরিজ নিয়ে। গ্রিনস্টন লোবো, একজন নামকরা জ্যোতিষ জানিয়েছেন, বিরাটের হাত ধরেই ভারত অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতবে এবার। তাঁর কথায় –

‘বিরাট তাঁর ক্রিকেট কেরিয়ারে অনেক রেকর্ডই করবেন, তার মধ্যে একটি হল অস্ট্রেলিয়ার বিরুধ্যে টেস্ট সিরিজ জয় তাদেরই মাটিতে।’ ‘অস্ট্রেলিয়া তাদের ক্রিকেট কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। শুধু তাদের দুই সেরা ব্যাটসম্যানের না খেলার কারণে নয়, বরং ক্যাপ্টেন টিম পেইনের দুর্বলতার জন্য। পেইনের রাশিফল বলছে যে সে চরম বিপদের মুহূর্তে দলের প্রধান দুর্বলতা হয়ে উঠতে পারে।’

জোতিষী গ্রিনস্টন লোবো “বলাই বাহুল্য এই সিরিজটি ভারতের কাছে সেরা সুযোগ রেকর্ড গড়ার। অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গারের এখনও যথেষ্ট সময় লাগবে নিজেকে প্রতিষ্ঠা করতে আর সেই সুযোগেই ভারত বাগিয়ে নিতে পারে সম্পূর্ণ টুর্নামেন্ট। পৃথ্বী শয়ের চোট শাপে বর হতে পারে কারণ রোহিত শর্মা তার পারফর্মেন্স দেখাতে পারবে আর অন্যদিকে কাজ করবে রাহুল ও রাহানে জুটির ম্যাজিক-টাচ।’ তিনি আরও বলেন, সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই হলেও ভারতই জিতবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: