ছেলের হয়ে ওকালতি বাপের, কোহলিকে একহাত নিলেন যোগরাজ!

বাবা যে ছেলেকে সমর্থন করবে, তার পাশে দাঁড়াবে, এ তো স্বাভাবিক বিষয়। যোগরাজ সিংও তাই করছেন। তাঁর ছেলে, যুবরাজ সিং তার ক্রিকেট কেরিয়ারের সায়াহ্নে এসে দাঁড়িয়েছেন। জাতীয় দল থেকে বাদ পড়ে গেছেন অনেক আগেই। ঘরোয়া ক্রিকেটেও ঠিকমতো সুযোগ পান না। যাও বা পান, পারফর্ম করতে পারেন না। তা সত্ত্বেও মে মাসে অনুষ্ঠিতব্য একদিনের ক্রিকেট বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখে চলেছেন যুবি। আর তার জন্য রঞ্জি ট্রফি এবং আইপিএলকেই প্রস্তুতিমঞ্চ হিসাবে দেখছেন তিনি সে কথাও জানিয়েছেন ইতিমধ্যে। এরই মধ্যে ছেলের জন্য খানিক ওকালতি করে নিলেন যোগরাজ।

যুবির বাবা মনে করেন, ভারত অধিনায়ক বিরাট কোহলির উচিত বিশ্বকাপে সিনিয়র খেলোয়াড়দের দলে রাখা। আসলে তিনি যে যুবরাজের কথাই বলতে চেয়েছেন তাতে কোনও সন্দেহ নেই। তিনি বলেছেন, ‘সৌরভ যখন অধিনায়ক ছিল তখন দলে সিনিয়র এবং জুনিয়রদের একটা ভালো মিশ্রণ ছিল। যার ফলে ধোনি একটা সেট টিম হাতে পায়। কোহলিরও উচিত সিনিয়রদের দলে রাখা।’ নিজের ছেলেকে নিয়ে তার মন্তব্য, ‘আমার ছেল একদম ফিট এবং এখনও তিন চার বছর ক্রিকেট খেলে যেতে পারে।’ তিনি মনে করেন বয়স একটা সংখ্যামাত্র। বিশ্বকাপ শুধু তরুণদের নিয়ে জেতা যায় না, এমন কথাও বলেছেন তিনি।

এদিকে প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার চেতন শর্মা মনে করছেন যুবরাজের পক্ষে জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া খুবই কঠিন। ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম হ্যাটট্রিকের মালিক বলেছেন, ‘এখন জাতীয় দলে ঢোকার জন্য প্রবল প্রতিযোগিতা রয়েছে। ওর (যুবরাজ সিং) প্রতিযোগিতা শুধুমাত্র জাতীয় দলের তরুণদের সাথে নয়, যারা দলে ঢোকার জন্য কড়া নেড়ে চলেছে তাদের সাথেও। টেস্টে সম্প্রতি ১৫৯ রান করেও একদিনের দলে সুযোগ পাচ্ছে না ঋষভ পন্থ, অথচ ও সীমিত ওভারের ক্রিকেটেরই খেলোয়াড়।’ যুবরাজকে বিশ্বকাপে খেলতে হলে এই তিন চার মাসে চমকপ্রদ কিছু করে দেখাতে হবে, এবং তা নিয়মিতভাবে। নয়তো নির্বাচকরা তাঁকে ধর্তব্যের মধ্যেই রাখবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: