দলে ফিরলেন যুবরাজ সিংহ!

ভারতীয় নির্বাচকমণ্ডলীর বিশ্বকাপের প্ল্যানে কোনওভাবেই নেই যুবরাজ সিং। থাকার কথাও নয়।সবাই জানে ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার তার সেরা সময় পিছনে ফেলে এসেছেন বহুদিন আগেই। বিশ্বকাপের পরেই ক্যানসার ধরা পড়ে যুবির। রূপকথার গল্পের মতো চার বছর পর ফের জাতীয় দলের জার্সি গায়ে কেরিয়ারের সেরা ১৫০ রানের ইনিংস খেলে দেন তিনি। কিন্তু এর পরেই শুরু হয় পতনের। ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে চারটে ইনিংস মিলিয়ে সাকুল্যে ১০৫ রান করেন যুবি। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলার আগে ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে পারেননি পাঞ্জাব-তনয়।

এরপর থেকে সবকিছুই খারাপ দিকে গেছে যুবরাজ সিংয়ের জন্য। আইপিএলে এ দল ও দল ঘুরেও ব্যাটে রান আসেনি। বরং দলের বোঝা হয়ে দাঁড়িয়েছেন। তিনি কিন্তু আশা ছাড়েননি। এখনও বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে রান না করতে পারলে সে স্বপ্ন স্বপ্নই থেকে যাবে তা বিলক্ষণ জানেন যুবি। নির্বাচকদের নজরে আসার একটা সুযোগ হঠাত করেই পেয়েছেন তিনি। ইডেন গার্ডেন্সের মাঠে বাংলার বিরুদ্ধে পাঞ্জাবের রঞ্জি দলে সুযোগ পেয়েছেন। পাঞ্জাবের সাতটা লিগ ম্যাচের মধ্যে চারটেতে খেলেছিলেন যুবি। আহামরি কিছু করে দেখাতে পারেননি, তাই বাংলার বিরুদ্ধে ম্যাচটাকেই পাখির চোখ করছেন তিনি।

এ প্রসঙ্গে যুবরাজ জানিয়েছেন, ‘আমি সেরাটা দেওয়ার চেষ্টা করছি। এটা আমাদের শেষ লিগ ম্যাচ। দেখা যাক আমরা কোয়ালিফাই করতে পারি কিনা। এরপর জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা আছে, তারপর আইপিএল আছে। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব, আমার ভালো কিছুর আশা করব।’ তিনি আরও বলেছেন, ‘ক্রিকেট আমায় সবকিছু দিয়েছে। আমি সেরা ফর্মে থাকা অবস্থাতেই খেলা ছাড়তে চাই। আমি চাই না কোনও আফশোস থাকুক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: