মাধ্যমিকের পর কোন সাবজেক্ট নিয়ে পড়বেন ‘রানী রাসমনি’? কবে থেকে ক্লাস শুরু জেনে নিন

মাধ্যমিকের রেজাল্ট তো বেরিয়ে গিয়েছে। পরীক্ষার ৭৭ দিনের মাথায় ফল প্রকাশ হয়েছে। রানি রাসমিন কত নম্বর পেয়েছে সে খবর আপনাদের আগে জনিয়েছি। আরে না না আমরা বলছি পর্দার রানি রাসমনির কথা। অর্থাত দিতিপ্রিয়ার কথা। ভর্তিও হয়ে গিয়েছেন পাঠভবনে। শুটিং সেরে রাতে যেটুকু সময় পেতেন, তখনই পড়াশোনা করতেন দিতিপ্রিয়া। আর তাতেই কেল্লাফতে। কারণ মাধ্যমিকে ফার্স্ট ডিভিশন পেয়েছেন ‘রানি’।

ইংরেজিতে লেটার, পেয়েছেন। ভূগোলে মাত্র ৮ নম্বরের জন্য লেটারটা হাতছাড়া হয়েছে অর্থাত ৭২ পেয়েছেন তিনি। আর জীবন বিজ্ঞানে পেয়েছেন ৭০। বাদ বাকি প্রায় সব বিষয়েই ৬০-এর উপরে নম্বর পেয়েছেন বলে জানিয়েছেন দিতিপ্রিয়া। গণিতটা একটু খারাপ হয়েছিল বলেও জানিয়েছিলেন পর্দার ‘রানি রসমনি’।

তবে এবার কী কী সাবজেক্ট নিয়ে পড়বেন দিতিপ্রিয়া ?

পাঠভবনে হিউম্যানিটিজ নিয়ে ক্লাস ইলেভেনে ভর্তি হয়েছেন সদ্য। ইতিহাস, সোশিওলজি, এডুকেশন এবং মিউজিক নিয়ে চলবে তার পরবর্তী পড়াশোনা। সোমবার, ১৮ জুন থেকে নতুন ক্লাস শুরু। আগের মতোই শুটিং এবং পড়াশোনা চলবে পাল্লা দিয়ে। প্রসঙ্গত, এ বছর মাধ্যমিকে পাশের হারে সবচেয়ে এগিয়ে পূর্ব মেদিনীপুর। পাশের হার ৯৬.১৩ শতাংশ। পশ্চিম মেদিনীপুরে পাশের হার ৯১.৭৫ শতাংশ। কলকাতায় পাশের হার ৯১.১১ শতাংশ। দক্ষিণ ২৪ পরগণায় পাশের হার ৯১.০৭ শতাংশ। উত্তর ২৪ পরগণায় পাশের হার ৯০.৮৬ শতাংশ। হুগলীতে পাশের হার ৮৮.৯৭ শতাংশ। হাওড়ায় পাশের হার ৮৮.১২ শতাংশ। কালিম্পংয়ে পাশের হার -৮৬.৯৫ শতাংশ। এ বছরে মোট পাশের হার ৮৫.৪৯ শতাংশ। আগামী বছর মাধ্যমিক শুরু হবে ১২ ফেব্রুয়ারি, শেষ হবে ২২ ফেব্রুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: