এই পাঁচ কেন্দ্রে ২০১৯ লোকসভা নির্বাচনের বিজেপি প্রার্থী ঠিক হয়ে গিয়েছে

লোকসভা নির্বাচনের আগে বাংলায় পাখির চোখ রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। যে কারণে দফায় দফায় রাজ্য সফরে এসেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্যে পদ্ম ফুল ফোটানোর লক্ষ্যে ইতিমধ্যেই ২২ টি আসনের লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। এবার রাজ্যের সংগঠনকে শক্তিশালী করার জন্য পুরো বিষয়টি নিজের নজরে রেখেছেন তিনি।

কিছুদিন আগে শোনা গিয়েছিল রাজ্যের বিজেপি নেতৃত্বে পারফরম্যান্সের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। তবে ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের হয়ে ময়দান তৈরি করে ফেলেছে গেরুয়া শিবির। রণকৌশল তৈরি করে শাসকদলের বিরুদ্ধে লড়াই করতে তারা প্রস্তুত। ৪২ টি আসনের মধ্যে তারা ২২ টি আসনের লক্ষ্যমাত্রা স্থির করেছে, যা অর্ধেকের বেশি। এবার লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রথম সারির এই নেতারা প্রতিনিধিত্ব করবেন বলে জানা যাচ্ছে।

৫) বাবুল সুপ্রিয় (আসানসোল) :

লোকসভা নির্বাচনে আসানসোল থেকে প্রার্থী পদে দাঁড় করানো হচ্ছে বাবুল সুপ্রিয়কে। পূর্বেও আসানসোলের দায়িত্বে ছিলেন বাবুল সুপ্রিয়।সেখানে তার উন্নয়ন সকলের নজর কেড়েছিল। এবার তাই লোকসভায় ফের বাবুল সুপ্রিয়কে তার পুরোনো কেন্দ্রেই রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৪) লকেট চ্যাটার্জি (বীরভূম) :

বীরভূমে প্রার্থী পদ দেওয়া হচ্ছে বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জিকে। বীরভূমে পঞ্চায়েত নির্বাচনে উত্তেজনা দেখা গিয়েছিল। তৃণমূলের কেষ্টর গড় হিসেবে পরিচিত বীরভূম। এবার দেখা যাক লকেট চ্যাটার্জি সেখানে পদ্ম ফোটাতে পারে কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: