একই দিনে ১০১ বার উড়ানের বিশ্ব রেকর্ড ভারতীয় বায়ু সেনা অফিসারের

বিশ্ব রেকর্ড করেলেন স্কোয়াড্রন লিডার আজমের সিং। ভারতীয় বায়ু সেনার এই অফিসার একই দিনে ১০১ বার বিমান ওড়ালেন যা একটি নতুন বিশ্ব রেকর্ড। প্রত্যেক বার আজমের সিংয়ের বিমানে ছিল আলাদা যাত্রী। পাওয়ার্ড হ্যাং গ্লাইডারে চেপে ১০১ বার যাত্রী সমেত উড়েছেন ও অবতরণ করেছেন তিনি। ২৮ শে অক্টোবর ২০১৮ তে রেকর্ডটি করেন আজমের। দিনটি ছিল ভারতীয় বায়ুসেনার ৮৭ তম এডভেঞ্চার একটিভিটিস ডে, ভিশিয়ানার বায়ু সেনা স্টেশনে আজমের সিং নিজের পরিচালনায় ১০১ বার পাওয়ার্ড হ্যাং গ্লাইডারে চেপে এই রেকর্ড করেন।

বায়ু সেনার এডভেঞ্চার এক্টিভিটিস ডে মূলত বায়ু সেনার পাইলটদের নতুন নতুন সক্ষমতা দেখাবার এবং পরবর্তী প্রজন্মকে বায়ুসেনায় বেশি করে যোগদানে আর্কষিত করারই দিন বলা যেতে পারে। আজমের সিং এর নতুন সাফল্যে স্রেফ ভারতীয় বায়ুসেনার ফেসবুক পেজই যে অভিনন্দন জানিয়েছে তা নয়, টুইট্যার সহ অন্যান্য সোশাল মিডিয়াতেও আজমের সিংহের জন্য অভিনন্দন আসতে শুরু করেছে।

তবে ভারতীয় বায়ুসেনার দেশের সাধারন সুরক্ষা সম্পর্কিত কাজের বাইরে যে এমন রেকর্ড বা নতুন নতুন সাফল্য করেনা তা বলা যাবেনা।এই মাসের গোড়ার দিকে, ভারতীয় বিমান বাহিনীর স্কাই ডাইভিং টিম আকাশ গঙ্গা মালাগার ড্রপ জোন, আগ্রার 10,000 ফুট উচ্চতায় অবস্থিত ভারতীয় পতাকা নিয়ে একটি জটিল চ্যানেল গঠন করে সফলভাবে চেষ্টা করেছিল। এবং কৃতিত্বও এসেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: