বলিউডের সবচেয়ে বড় পাঁচ মোদী বিরোধী মুখ

কেন্দ্রে মোদি সরকার বিরাজ করলেও বলিউডের একটা বিরাট অংশ কিন্তু মোদি সরকারের সমর্থন করে না। বরং অনেকেই মোদি বিরোধী মুখ হিসেবে পরিচিত। বলিউডে মোদি সরকার আসার পর নোট বন্দি কিংবা অত্যধিক হারে গ্যাসের দাম বৃদ্ধি, পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি এসবের ফলে বলিউডের একটা বিরাট অংশ বিরোধিতা করে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এমনই কয়েকজন বলিউড তারকা যারা প্রধানমন্ত্রীর কিছু কিছু কার্যকলাপের জন্য মোদি বিরোধী হিসেবে পরিচিত। আসুন জেনে নিন বলিউডের কোন তারকার মোদি বিরোধী মুখ হিসেবে পরিচিত :

৫) প্রকাশ রাজ :

প্রকাশ রাজ একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং টেলিভিশন উপস্থাপক। যিনি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পে তাঁর কাজের জন্য পরিচিত এবং হিন্দি চলচ্চিত্রেও পরিচিত মুখ। তিনি তার কর্মজীবনের প্রাথমিক পর্যায়ে প্রতি মাসে ৩০০ টি স্ট্রিট থিয়েটারে অভিনয় করেছিলেন, যখন তিনি বেঙ্গালুরুতে যোগ দেন এবং তার তিনি ২,০০০ রাস্তায় থিয়েটার পারফরম্যান্স করেন। তবে দক্ষিণী চলচ্চিত্র এবং হিন্দি সিনেমায় পরিচিত মুখ হলেও রাজনৈতিক ক্ষেত্রে তিনি মোদি বিরোধী হিসেবেই পরিচিত। কেননা মোদি সরকারের বহু প্রকল্পের তিনি বিরোধিতা করে এসেছেন। এমনকি নোট বন্দি ইস্যুর পরেও তিনি সরব হয়েছিলেন মোদি সরকারের বিরুদ্ধে।

৪) মহেশ ভাট :

মহেশ ভট্ট একজন ভারতীয় চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং চিত্রনাট্যকার, বিশেষ করে হিন্দি সিনেমাতে তাঁর কাজের জন্য পরিচিত। তার পূর্ববর্তী সময়ের একটি স্ট্যান্ড আউট ফিল্ম সরানশ (১৯৮৪), ১৪ তম মস্কো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হয়। এটি সেই বছরের জন্য শ্রেষ্ঠ বিদেশী ভাষা চলচ্চিত্রের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য ভারতে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রবেশ করেছিল। ১৯৮৬ সালে চলচ্চিত্র নামটি বাণিজ্যিক সিনেমাগুলির প্রথম অংশ ছিল। ১৯৮৭ সালে, তিনি তাঁর ভাই মুকেশ ভট্টের সাথে “বিশেষ ফিল্মস” ব্যানারের অধীনে কাবজা চলচ্চিত্রের প্রযোজক হয়েছিলেন। বলিউডে বিশিষ্ট প্রযোজক হিসেবে অবস্থান করলেও রাজনৈতিক ক্ষেত্রে মূলত মোদি বিরোধিতার জন্য তিনি পরিচিত বলে জানা যায়। কেননা মোদি সরকারের বিরুদ্ধে বেশ কয়েকবার মুখ খুলতে দেখা গিয়েছিল এই বলিউড তারকাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: