মঞ্চ থেকেই বিজেপির রথযাত্রাকে কটাক্ষ মদন মিত্রের

মদন আবার পুরোনো ফর্মে। তৃনমূলের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র আজ বিজেপির রথযাত্রাকে ব্যঙ্গ করে বলেন- ” রথে তো ভগবান শ্রী কৃষ্ণ, অর্জুন রা চড়েন, জেল খাটা, কুলাঙ্গার বিজেপি নেতাগুলো এবার রথে চড়বে।”

শুধু বিজেপির রথ যাত্রাকে কটাক্ষই নয়, এক প্রকার হুঁশিয়ারি দিয়ে বাঁকুড়ার জনসভা থেকে তিনি বলেন –” ওদের রথে চড়বে বিষ্ণু নরেন্দ্র মোদী, বলরাম অমিত শাহ আর সুভদ্রা স্মৃতি ইরানি৷… এ রথ যাত্রা হিংসার আগুন জ্বালাতে যাত্রা। তাই হিংসা থামাতে ওরা রথে থাকলে আমরা থাকব রাস্তায়’’।

বাঁকুড়ার তামলিবাঁধে ছিল বৃহস্পতিবারের জনসভা, যেখানে মদন মিত্র দলের তরফ থেকে অন্যতম প্রধান বক্তা ছিলেন। এই তামলিবাঁধেই দুদিন আগেই ছিল বিজেপির সভা আর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সে সভাকে কটাক্ষ করে মদন মিত্র বলেন- ” এবার খড়্গপুর খড়্গবাহাদুর হয়ে যাবে।”

এদিনের সভায় মদন মিত্র বিজেপিকে সর্বাগ্রে আক্রমণ করেন এবং তার স্বভাবসিদ্ধ ভঙ্গীতেই অমিত শাহ কে চ্যালেঞ্জ জানিয়ে বসেন। তিনি বলেন আসানসোল থেকে অমিত শাহ তার প্রতিদ্বন্দ্বিতা গ্রহণ করে দেখাক, হয় তিনি তিন লক্ষ ভোটে জিতবেন নতুবা তিরুপতি গিয়ে মাথা মুড়িয়ে আসবেন। জেলা তৃণমূল সভাপতি অরূপ খাঁ ছিলেন এদিনের জনসভার মুখ্য অতিথি। মদন মিত্র প্রাক্তনী এবং সারদা কাণ্ডের অন্যতম অভিযুক্ত হলেও দলের কাছে তার গ্রহণযোগ্যতা যে এখনও অটুট তা আজকের জনসভায় তার ভাষনে বোঝাতে চেষ্টা করেন মদন মিত্র। মুখ্যমন্ত্রীর এক প্রস্থ গুণগান গেয়ে বলেন মা মাটি মানুষের সরকারের নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বেই ২০১৯ এ কেন্দ্রে সরকার গঠন হবে।

সারদা কান্ডের পর সেভাবে মদন মিত্রকে দলের হোল টাইমার হিসেবে অনেকে দেখতে না পেলেও প্রয়োজনে দল তাকে যে ব্যবহার করতে চায় তা আজকের জনসভা থেকে একপ্রকার স্পষ্ট। এদিন সিবিআই কে এক হাত নেন মদন। তার হাতে ক্ষমতা থাকলে কেন্দ্রীয় এই সংস্থার খোলনলচে বদলে ফেলতেন বলেও জানান মদন মিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: