ইভিএম নিয়ে নির্বাচন কমিশনের উপর তোপ দাগলেন মমতা

মধ্যপ্রদেশে ভোটগ্রহণ চলাকালীনই ফের একবার ইভিএম এর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পুরুলিয়ার বলরামপুরে দলীয় সভার মঞ্চ থেকে মমতার হুঁশিয়ারি, ভোটযন্ত্রে ত্রুটি ধরা পড়লে দায় নিতে হবে কমিশনকেই। পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়ায় বিজেপির উত্থানের পর দলীয় কর্মীদের কড়া বার্তা দেন মমতা। প্রত্যন্ত এলাকায় মানুষের সঙ্গে যোগাযোগ গড়ার পাশাপাশি সরকারি প্রকল্পের সুফল পৌঁছে দিতে নেতা কর্মীদের নির্দেশ দেন মমতা ব্যানার্জী ।

নির্বাচন কমিশনকে আক্রমণ করেন মমতা। বলেন,

“মধ্যপ্রদেশে ভোট শুরু হতেই ভোটযন্ত্র খারাপ হওয়ার খবর মিলতে শুরু করেছে। আমরা সব বুঝি। ভোটযন্ত্রে কারচুপির কোনও প্রমাণ মিললে দায় নিতে হবে কমিশনকেই। এই নিয়ে আগামী মাসে দিল্লিতে বিরোধী দলগুলির বৈঠকে তিনি আওয়াজ তুলবেন বলে জানান মমতা।”

একযোগে বিজেপি, সিপিএম ও কংগ্রেসকেও বেঁধেন মমতা। বলেন,

“ঝাড়খণ্ড থেকে কিছু লোক এরাজ্যে ঢুকে মাথায় গেরুয়া ফেট্টি বাঁধছে। আবার এখানে কিছু মানুষ যারা লাল জামা পরত এখন গেরুয়া জামা পরছে। সিপিএম বিজেপিকে হাত ধরে এরাজ্যে এনেছে বলে দাবি করে মমতার কটাক্ষ, বাংলার পথঘাট বিজেপিকে চিনিয়েছে সিপিএম-ই।”

বিজেপির রথযাত্রা কর্মসূচিকেও তীব্র কটাক্ষ করে মমতা বলেন,

“আমরা জগন্নাথের রথ দেখেছি। শ্রীকৃষ্ণের রথ দেখেছি। বিজেপির রথ দেখেছেন? বিজেপির রথকে ‘রাবনের রথ’ বলে কটাক্ষ করে মমতা বলেন, বড়বড় বিলাসবহুল গাড়ি। ভিতরে যার কনকনে ঠান্ডা। ভিতরে ফাইভ স্টার হোটেল। সেখান থেকে নেতারা মাঝে মাঝে বেরোবেন। আর ভাষণ দিয়ে দাঙ্গা বাধাবেন। রাবন যাত্রা করবেন।”

তৃণমূল কর্মীদের মমতার নির্দেশ দেন বিজেপির রথযাত্রার পরদিনই একই রাস্তা দিয়ে ‘পবিত্র যাত্রা’ করবে তৃণমূল। বিজেপির যাত্রার ফলে অপবিত্র পথকে পবিত্র করতে এই কর্মসূচি বলে জানান মমতা। পঞ্চায়েত নির্বাচনের পর থেকে রাজনৈতিকভাবে অত্যন্ত তাত্পর্যপূর্ণ হয়েছে পুরুলিয়ার প্রত্য়ন্ত বলরামপুর এলাকা। বিজেপি ঝড়ে কার্যত ধুয়ে মুছে গেছে তৃণমূল। পঞ্চায়েত সমিতিতে মাত্র ৩টি আসন জিতেছে তৃণমূল। এর পরই পুরুলিয়ার দায়িত্ব নিজের কাছের লোক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: