এই শর্তগুলো মেনে চললেই রেলের টিকিট বুকিং এ ১০ শতাংশ ক্যাশব্যাক ব্যাক পেয়ে যাবেন, জেনে নিন শর্তগুলো

রেল হলো এমন একটি পরিবহন ব্যবস্থা, যা ধনী দরিদ্র নির্বিশেষে সবাই ব্যবহার করেন। কাজের ক্ষেত্রে হোক বা ভ্রমণের ক্ষেত্রে যাতায়াত মাধ্যমের জন্য অনেকেরই প্রথম চয়েস ট্রেন, তাই কিছু সুযোগ সুবিধা পেলে অনেক প্যাসেঞ্জারই খুশি হন। সেকথা মাথায় রেখেই দেশবাসীদের জন্য সুখবর।এবার থেকে দূরপাল্লার ট্রেনের টিকিটে ১০ শতাংশ টাকা ভ্যালু ব্যাক পেতে চলেছেন, তবে কিছু নিয়মাবলী অথবা শর্তাবলী অবশ্যই রয়েছে। জেনে নিন রেলের ৫ শর্ত।

এবার আকর্ষণীয় ক্যাশব্যাকের অফার নিয়ে এল ভারতীয় রেল ৷ ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজিম কর্পোরেশন (আইআরটিসি) এই অফার দিচ্ছে ৷ দূরপাল্লার ট্রেনের টিকিট আইআরসিটিসির ওয়েবসাইট (irctc.co.in) বা রেল কানেক্ট অ্যাপের মাধ্যমে আইআরসিটিসি-র স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্লাটিনাম ক্রেডিট কার্ড ব্যবহার করে কাটলে মিলবে ১০ শতাংশ ক্যাশব্যাক ৷ এই রিওয়ার্ড পয়েন্ট পরবর্তী টিকিট কাটার সময় ব্যবহার করা যাবে।

টিকিট কাটার ক্ষেত্রে ডিজিটাল লেনদেন বাড়াতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে ৷ সম্প্রতি নিজেদের টুইটারে এই অফারের কথা জানিয়েছেন আইআরসিটিসি। অফারটির সম্বন্ধে জরুরি কিছু তথ্য জেনে নিন।

১. শুধুমাত্র এসি-র টিকিট কাটলে মিলবে এই সুবিধা ৷ যাদের ‘শুভযাত্রা’ মেম্বারশিপ রয়েছে তারাও এই সুবিধা উপভোগ করতে পারবেন ৷

২. আইআরসিটিসি-র স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্লাটিনাম ক্রেডিট কার্ডে রেলের টিকিট কাটলে ১.৮ শতাংশ ট্রানজাকশন চার্জ বাদ যাবে।

৩. এর মাধ্যমে টিকিট কাটলে যাত্রার সময় যাত্রীরা ১০ লাখ টাকা দুর্ঘটনা বিমার সুবিধা লাভ করতে পারবেন যাত্রীরা ।

৪. এই কার্ডের মাধ্যমে পেট্রোল পাম্প থেকে কমপক্ষে ৪০০ টাকা ও সর্বোচ্চ ২০০০ টাকার জ্বালানি কিনলে কোনরকম ট্রানজাকশন ফি দিতে হবে না।

৫. ক্রেতাদের সবথেকে বেশি আর্থিক সুবিধা দেওয়ার জন্যই এই আইআরসিটিসির স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্লাটিনাম ক্রেডিট কার্ড বাজারে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এমনকি দৈনন্দিন জীবনেও কেনাকাটাতে অনেক ধরনের সুবিধা পাওয়া যাবে এই কার্ডটি থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: