আর কেবিল-ডিশ টিভির দরকার নেই, জিও থাকলেই বিনামূল্যে যেভাবে দেখবেন কোহলিদের সব ম্যাচ

ফোনের পর এবার কেবিল টিভির ব্যবসা দখল করতে পারে জিও। জলের দরে ডেটা- ফ্রি ফোন এনে জিও একেবারে পথে বসিয়ে দিয়েছে প্রতিযোগি কোম্পানিদের। এবার হয়তো কেবল বা ডিটুএইচ কোম্পানিগুলোর এমন অবস্থা হতে পারে। কয়েক মাস ধরেই ব্রডকাস্ট পরিষেবা নিয়ে পরীক্ষা চালিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। ক্ষেত্র বিশেষে ব্যবহার করা হয়েছে এলটিই-ব্রডকাস্টিং টেস্ট ডিভাইসও। জিও’র এই পরীক্ষা সফল হয়েছে বলেই সূত্রের খবর। প্রসঙ্গত, কেবল জিও গ্রাহকরাই এই পরিষেবা উপভোগ করতে পারবে।

জিও গ্রাহক এবং ক্রিকেট ভক্তদের ফের সুখবর নিয়ে এল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। এবার আর হট স্টারের মাধ্যমে নয়, সরাসরি জিও টিভি অ্যাপেই দেখা যাবে বিসিসিআই-এর আয়োজন করা ম্যাচগুলি। এই মর্মে স্টার ইন্ডিয়ার সঙ্গে পাঁচ বছরের জন্য গাঁটছড়া বাঁধল জিও। দুই সংস্থাযৌথ প্রেস বিবৃতি দিয়ে এ খবর জানিয়েছে। জিও গ্রাহকদের অনেকেরই প্রশ্ন, মোবাইলে জিও টিভি অ্যাপে ক্রিকেট ম্যাচ এখন দেখতেই পাচ্ছেন তাঁরা। তাহলে নতুন কী হল? জিও কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, জিও টিভিতে ক্রিকেট ম্যাচ দেখা যেত হট স্টারের মাধ্যমে। কিন্তু এখন সরাসরি জিও টিভির অ্যাপেই দেখা যাবে।

স্টার যেহেতু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ব্রডকাস্ট পার্টনার, তাই বিসিসিআই আয়োজিত টি টোয়েন্টি, ওয়ান ডে, টেস্ট এবং প্রথম শ্রেণির প্রায় সব ম্যাচই দেখা যাবে জিও টিভিতে। এছাড়া বিদেশে যে সব টুর্নামেন্ট বা সিরিজের সম্প্রচার সত্ত্ব স্টারের রয়েছে এবং আগামী পাঁচ বছরে পাবে, সেই ম্যাচগুলিও দেখা যাবে জিও টিভিতেই। বিবৃতিতে জিও-র দাবি, ক্রিকেটে ম্যাচের সম্প্রচারে প্রথম সারিতে থাকা স্টার ইন্ডিয়ার সঙ্গে মোবাইল পরিষেবায় অগ্রগণ্য এই জিও-র চুক্তির জিও গ্রাহকদের কাছে নতুন দিগন্ত খুলে যাবে। জিও-র ডিরেক্টর আকাশ অম্বানি বিবৃতিতে বলেছেন, ‘‘ভারতে ক্রিকেট শুধু খেলা নয়, পুজো। তাই প্রতিটি ভারতীয় নাগরিকের উৎকৃষ্ট মানের ক্রিকেট সম্প্রচার এবং দ্রুতগতির ইন্টারনেট থাকা উচিত।’’স্টার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় গুপ্তর বক্তব্য, ‘‘গত পাঁচ বছর ধরে টিভিতে এবং ডিজিটাল মাধ্যমে ক্রিকেট দেখার দৃষ্টিভঙ্গি পাল্টে দিয়েছে। এবার জিও-র সঙ্গে চুক্তির ফলে ভক্তরা আরও মসৃন ও উন্নততর ক্রিকেট ম্যাচ দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: