ইদের ছুটি ঘিরে চরম বিভ্রান্তি! পুলিশ কী বলল দেখুন

উৎসবের ছুটিকে কেন্দ্র করে একেবারে জাল ‘সরকারি নির্দেশিকা’ ছড়িয়ে দেওয়ার ঘটনা আগে ঘটেছে বলে মনে করতে পারছেন না অনেকেই। আসন্ন ইদের ছুটি সংক্রান্ত এমন একটি নির্দেশিকা ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যে। সূত্রের খবর, বিষয়টি নিয়ে পুলিশের ভূমিকায় ‘অখুশি’ নবান্নের শীর্ষমহল মনে করছে, পুলিশের এ নিয়ে আগেই তৎপর হওয়া দরকার ছিল। ‘ভুয়ো’ খবর ছড়ানোর বিষয়টি ফৌজদারি অপরাধ হিসেবে দেখার জন্য পুলিশকে নির্দেশও দিয়েছে নবান্ন।


বিজ্ঞপ্তিটি ‘ভুয়ো’ জানিয়ে রবিবার টুইট করেছে কলকাতা পুলিশ। এ দিন এডিজি (আইনশৃঙ্খলা) অনুজ শর্মা জানান, বিজ্ঞপ্তিটি ‘সম্পূর্ণ ভিত্তিহীন’। দোষীদের চিহ্নিত করতে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি, যাঁরা এই ভুয়ো বিজ্ঞপ্তিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছেন, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে জানান এডিজি।


প্রসঙ্গত, ইদ উপলক্ষে ‘১২ থেকে ১৫ জুন পর্যন্ত রাজ্য সরকারের ছুটি’! সঙ্গে পূর্ব ঘোষণা মতো ১৬ জুনের ছুটিটা তো রয়েইছে। সব মিলিয়ে এ বছর নাকি ইদের জন্য পাঁচ দিন সরকারি ছুটি পশ্চিমবঙ্গে! এমনই ভুয়ো বিজ্ঞপ্তি ঘিরে চরম বিভ্রান্তি ছড়িয়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে।


ঠিক যেমন সরকারি ছুটির বিজ্ঞপ্তি জারি হয়, ভুয়ো বিজ্ঞপ্তিটিও হুবহু প্রায় একই রকম। নীচে রাজ্যের অতিরিক্ত সচিব রাজশেখর বন্দ্যোপাধ্যায়ের নাম এবং ‘সই’ও রয়েছে। সোশ্যাল মিডিয়ায় চাউর হওয়া এই বিজ্ঞপ্তি ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। ভুয়ো বিজ্ঞপ্তিটিতে লেখা— ‘রাজ্য সরকারের সব সংস্থা, সব শিক্ষা প্রতিষ্ঠান, এমনকী আধা সরকারি সংস্থাতেও ছুটি থাকবে এই ক’দিন।’ অবশেষে ভুল ভাঙাল কলকাতা পুলিশ। লালবাজারের তরফে জানানো হয়েছে, এই বিজ্ঞপ্তির সঙ্গে রাজ্য সরকারের কোনও সম্পর্ক নেই। রবিবার সকালে কলকাতা পুলিশ টুইট করে জানিয়ে দিয়েছে, বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়ো। এই ঘটনার যে বা যাঁরা রয়েছেন, তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজ্য পুলিশ তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: