বিল গেটস, আম্বানিদের অনেকটা পিছনে ফেলে এবার এঁরাই হবেন দুনিয়ার সবচেয়ে বড়লোক

আম্বানি, ব্রিল গেটস প্রমুখ নামজাদা ধনকুবেরদের খবর প্রায়ই আসে আমাদের কাছে। তাদের সম্পত্তির পরিমাণ বাড়লো না কমলো সেসব খবর পাওয়ার জন্য ওত পেতে থাকি আমরা। তাদের নিয়ে আলোচনা সমালোচনারও শেষ নেই। কিন্তু আলোচনা সমালোচনার বাইরেও আম্বানি, জুকারবার্গ ছাড়াও রয়েছেন একাধিক অপরিচিত ধনকুবের ব্যক্তি, যাদের সম্পত্তির পরিমাণও অবাক করার মতন। চলুন দেখে নেওয়া যাক একবার তাদের –

ইসাবেল ডস স্যান্টোস:

আফ্রিকান বংশোদ্ভূদ এই মহিলা এখন বিপুল সম্পদের অধিকারী। শুধু তাই নয় বিবিসির রিপোর্ট অনুযায়ী ১০০ জন অনুপ্রেরণীয় মহিলা শিল্পপতিদের মধ্যে একজন তিনিও। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ প্রায় ৩.৬ বিলিয়ন ডলার।

কিম-জন-উন:

স্বাধীনতার পর উত্তর কোরিয়ার প্রথম রাজনৈতীক কিম-জং-উনের বর্তমান মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫ বিলিয়ন ডলার। শুধু তাই নয় ২০১৩ সালের ফোবসের রিপোর্ট অনুযায়ী পৃথিবীতে অর্থনৈতীক দিক থেকে শক্তিশালী ব্যক্তিদের মধ্যে ৪৬ তম স্থানে আছেন তিনি।

বাসার আল-আসাদ:

সিরিয়ান এই নেতাকে শিরোনামে আসতে দেখা গেছে বহুবার। বহু জায়গায় সমলোচিত হয়েছেন আবার আলোচিতও হয়েছেন। তবে, অর্থের দিক থেকে কোনোভাবেই পিছিয়ে নেই তিনি। তার বর্তমান মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫ বিলিয়ন ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: