ভারতীয় তারকাদের বিলাসবহুল বাড়ি, এগুলোর নির্মাণ খরচ শুনলে চমকে যাবেন

ধনকুবেরদের কাছে বাড়ি মানে নেহাৎই শুধু মাথা গোঁজার জায়গাই নয়। সেটা তাদের লাইফস্ট্যাইলেরও অঙ্গ। তাই বিশালায়তন এবং বিলাসবহুল বাড়ি ছাড়া তাদের চলেনা। কোটি কোটি টাকার বাড়িতে থাকেন আম্বানি, রতন টাটা সহ বহু শিল্পপতিরাই। আসুন দেখে নিই শাহুরুখ, আম্বানি, রতন টাটা সহ বহু তারকাদের যারা বহুমূল্যের বাড়িতে থাকেন। এগুলোর নির্মাণে কতো অর্থব্যয় হয়েছে তা জানলেও চমকে যাবেন-

৭. রতন টাটার বিলাসবহুল বাড়ি:

ভারতীয় শিল্পপতিদের আগাগোড়াই আলোচিত ব্যক্তি তিনি। তুখড় ব্যবসায়ী বুদ্ধি আর বিভিন্ন উদ্যোগী কর্মকান্ডের জন্য একাধিকবার প্রশংসিত হয়েছেন বিশ্বদরবারেও । এরই সাথে মুম্বাইয়ের কলোবা’তে দাঁড় করিয়ে দিয়েছেন বিলাসবহুল নিজের বাড়ি। সমস্ত উচ্চমানের পরিসেবা সহ এই বিশালায়তন বাড়িটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা। মুম্বাইয়ের কলোবায় ১৫ হাজার স্কোয়ার ফিট জায়গা জুড়ে দাঁড়িয়ে তাঁর বিশালায়তন বাড়িটি।

৬.অ্যাবোড, মুম্বাই:

মুকেশ আম্বানির ছোট ভাই হিসেবে তাকে সবাই চিনলেও এখন ভারতের শীর্ষ ব্যবসায়ীদের মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করতে বেশ ভালোভাবে সক্ষম হয়েছেন তিনি। আর সেই সঙ্গে ভাইকে টেক্কা দিতেই অন্তিলা’র মত নিজেরও বহুমূল্যের বাড়ি বানিয়েছেন তিনি। মুম্বাইয়ের বুকে বিলাসবহুল এই বাড়িটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ৫০০ কোটি টাকা।

৫.জে.কে হাউস:

মুম্বাইয়ের বিলাসবহুল বাড়িগুলোর মধ্যে আরেকটি হলো এটি। বহুমূল্যের এই বাড়িটির নির্মাতা রেমন্ড কোম্পানির মালিক গৌতম সিংহানিয়া। হেলপ্যাড থেকে হেলথ সেন্টার সমস্ত রকম উচ্চ পরিসেবা যুক্ত এই বাড়িটি তৈরী করতে কোটি কোটি টাকা খসিয়েছেন শিল্পপতি গৌতম সিংহানীয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: