জানেন মোদী ওডিশায়, আর অমিত শাহ বাংলায় কোন কেন্দ্রে লড়তে পারেন

২০১৯ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের একটি কেন্দ্র থেকে প্রার্থী পদে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এর দাঁড়ানোর কথা আগেই শোনা গিয়েছিল। এবার জল্পনা সৃষ্টি হয়েছে উত্তর কলকাতার কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রতিনিধিত্ব করতে পারেন অমিত শাহ। ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছেন, ২০১৯ লোকসভা নির্বাচনে গেরুয়া শিবির এর প্রধান লক্ষ্য বাংলা, ওড়িশা এবং কেরালা জয়।

ইতিমধ্যেই কেরলে বিজেপিতে বেশকিছু হেভিওয়েট নেতৃত্ব যোগদান করায় সংগঠন শক্তিশালী হয়েছে বিজেপির। এমনকি কেরালায় জয় সুনিশ্চিত করেছে গেরুয়া শিবির। তবে এবার বাংলায় নিজেদের জয় সুনিশ্চিত করতে এখানে প্রার্থী পদে লড়াইয়ে নামছেন অমিত শাহ।

এর পাশাপাশি ওড়িশা রাজ্যের পুরী লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রতিনিধিত্ব করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত লোকসভা নির্বাচনে বারানসি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভোটের লড়াই করতে দেখা গিয়েছিল। যার ফলে সারা দেশ জুড়ে গেরুয়া ঝড় বয়ে গিয়েছিল। তবে সারাদেশে মোদি ঝড় চললেও তার প্রভাব পড়েনি বাংলায়। কেননা গত নির্বাচনে বাংলা থেকে দুটি আসনে জয়লাভ করেছিল গেরুয়া শিবির।

তবে এবার লোকসভা নির্বাচনে বাংলার বেশ কিছু গুরুত্বপূর্ণ কেন্দ্র থেকে বিজেপির প্রথম সারির নেতৃত্ব দের প্রার্থীপদ দেওয়া হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। উত্তর কলকাতা কিংবা আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী পদে লড়াই করতে পারেন অমিত শাহ বলে মনে করা হচ্ছে। যদি আসানসোল লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়াই করেন অমিত শাহ তাহলে তার পার্শ্ববর্তী কোন কেন্দ্রে প্রার্থী পদ দেওয়া হবে বাবুল সুপ্রিয় কে।

এই মুহূর্তে রাজ্যে দিলীপ ঘোষ মুকুল রায় এদের প্রার্থীপদ এখনো স্থির হয়নি কোন কেন্দ্র থেকে দেওয়া হবে। এর মধ্যেই বিজেপির অন্দরে প্রধানমন্ত্রী এবং অমিত শাহের প্রার্থী পদ নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: