এই পাঁচ কেন্দ্রে দিদি কাকে প্রার্থী করেন তা নিয়ে সাসপেন্স তৃণমূলে

সামনেই লোকসভা নির্বাচন। এই মুহূর্তে রাজনৈতিক দলগুলির মধ্যে প্রস্তুতি তুঙ্গে। প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসক দল তৃণমূলের তরফে। কোথায় কাদের প্রার্থী করা হবে তা এখনো জানানো না হলেও দলের ভিতরে গুঞ্জন শোনা যাচ্ছে কয়েকটি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নিয়ে। লোকসভা নির্বাচনে শাসক দল প্রত্যেকটি লোকসভা কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই করতে চান। সেই অনুযায়ী এবার তাদের প্রার্থী তালিকা তৈরি করছে তৃণমূল। এক নজরে দেখে নিন এই কয়েকটি মূল লোকসভা কেন্দ্রে কোন কোন নেতৃত্ব কে প্রার্থীপদ দিতে পারে তৃণমূল।

৫) উত্তর কলকাতা :

লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূলের একটি অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র হল উত্তর কলকাতা। এই কেন্দ্রে একজন শক্তিশালী প্রার্থী ময়দানে নামাতে চায় তৃণমূল। পূর্বে এই কেন্দ্রে প্রার্থী ছিলেন সুদীপ ব্যানার্জি। তবে রোজভ্যালি তদন্ত চলায় সুদীপ ব্যানার্জিকে প্রার্থী নাও করা হতে পারে। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে ফেভারিট কলকাতার মেয়র পরিষদ অতীন ঘোষ। ইতিমধ্যে এই কেন্দ্রে অতীন ঘোষ এক পরিচিত ব্যক্তিত্ব সুতরাং উত্তর কলকাতা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে অতীন ঘোষকে ময়দানে নামাতে পারে তৃণমূল বলে মনে করা হচ্ছে।

৪) কৃষ্ণনগর :

২০১৯ লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর কেন্দ্রকে পাখির চোখ করে রেখেছে তৃণমূল। আগে এই কেন্দ্রে প্রার্থী ছিলেন অভিনেতা তাপস পাল। তবে জনসভায় খারাপ কথা বলা ও রোজভ্যালিতে জেল খাটা এই কেন্দ্রের সাংসদ তাপস পালকে প্রার্থী পদ দেওয়া হবেন না বলে মনে করা হচ্ছে। এই জায়গায় তাপস পালের বদলে অন্য কোন লড়াকু নেতা কে প্রার্থীপদ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে তৃণমূল নেতৃত্ব। কেননা কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে প্রচুর পরিমাণে ভোট তৃণমূলের খাতায় আসে, সে ক্ষেত্রে ভুল প্রার্থী নির্বাচন করে লোকসভা হারাতে চায় না তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: