যে পাঁচ কারণে ব্রিজ বিপর্যয়ের পরেও ববি হাকিমের ওপর আস্থা বাড়ছে মমতার

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী হওয়ার সুবাদে সারা রাজ্য জুড়ে পরিচিতি ফিরহাদ হাকিমের। এমনকি রাজ্যে ব্রিজ বিপর্যয়ের পরেও ববি হাকিমের ওপর ভরসা রেখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপরন্তু মেয়র শোভন চট্টোপাধ্যায় কে কিছুদিন আগে দলীয় কিছু দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পরেও পৌর প্রতিনিধিদের কাজ মিলিয়ে নেওয়ার দায়িত্ব তিনি পালন করতেন। তবে এবার কাজের দায়িত্ব সঠিকভাবে পালন না করার জন্য সেই দায়িত্ব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ববি হাকিমের কাছে হস্তান্তর করেন। এক নজরে দেখে নিন কোন কারণগুলির জন্য ব্রিজ বিপর্যয়ের পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ববি হাকিমের ওপর আস্থা অর্জন করেছেন।

৫) আস্থার পাত্র : শুরুর সময় থেকে এখন পর্যন্ত দলের সব রকম কাজ এবং দায়িত্ব গুরুত্বসহকারে পালন করে এসেছেন। দলীয় কাজে প্রয়োজন অপ্রয়োজন সব সময় দলের পাশে থেকেছেন এবং দলীয় নেতৃত্তের আস্থা অর্জন করেছেন নিজের কৃতকর্মের দ্বারা। এর পাশাপাশি সাধারণ মানুষের প্রতি আনুগত্য প্রকাশ পেয়েছে। প্রতি মুহূর্তে যে কারণে ব্রিজের বিপর্যয়ের পরেও ববি হাকিমের ওপর ভরসা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

৪) সব ধর্মের মধ্যে গ্রহনযোগ্যতা : ববি হাকিম এমন একজন নেতৃত্ব মুসলিম হওয়া সত্বেও সব ধর্মের মানুষের মধ্যেই তার সমান গ্রহণযোগ্যতা এবং সব ধর্মের মানুষকে জাতি ধর্ম নির্বিশেষে তিনি কাছে টেনে নেন এবং প্রয়োজনে তাদের পাশে গিয়ে দাঁড়ান। সুতরাং দলের নেতা কে সব সময় পাশে পান সাধারণ মানুষ। যে কারণে সাময়িক ভুল ত্রুটি হলেও ববি হাকিম মমতার পছন্দের তালিকায় রয়েছেন বলে মনে করা হয়।

৩) দিদির কাছের মানুষ : দলীয় কাজে প্রত্যেক মুহূর্তে সক্রিয় থাকতে দেখা গিয়েছে ববি হাকিমকে। এমনকি উন্নয়ন মূলক কাজের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব কাছের মানুষ বলে জানা যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ভাই জ্ঞানে ববি হাকিম কে স্নেহ করেন। যে কারণে রাজ্যের যে কোন কাজে কিংবা দলের প্রয়োজনে ববি হাকিমের ওপর আস্থা রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২) দলের মধ্যে জনপ্রিয় : দলের অন্যান্য নেতৃত্তের মধ্যে অত্যন্ত পরিচিত এবং জনপ্রিয় মুখ হলেন ববি হাকিম। দলের হয়ে সব রকম অনুষ্ঠান কিংবা প্রয়োজনীয়তায় সাধারণ মানুষকে সাহায্য সবকিছুতেই লক্ষ্য করা যায় ববি হাকিম কে। যে কারণে পুরো ও নগরোন্নয়ন মন্ত্রী হওয়ায় রাজ্যে খানিক ভুল ত্রুটি হলেও তা শুধরে তার ওপর ভরসা রাখেন তৃণমূল নেতৃত্ব।

১) সংখ্যালঘু মুখ : এমনিতেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংখ্যালঘুদের ওপর কোমল হৃদয়মতী। সে দিক দিয়ে দেখতে গেলে ববি হাকিম সংখ্যালঘু সম্প্রদায়ের অন্যতম মুখ। যে কারণে দলে জনপ্রিয়তার পাশাপাশি সংখ্যালঘু হওয়ার সুবাদে ও দলের মধ্যে পরিচিতিতে এগিয়ে রয়েছে ববি হাকিম এবং দলনেত্রীর আস্থা অর্জন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: