৫০০ টাকা দামে ফিচার ফোন আনতে চলেছে গুগল

আজকের দিনে স্মার্টফোনের চাহিদা যে হারে বেড়েছে তাতে প্রতিটি সংস্থা নিত্যনতুন প্রচেষ্টা চালাচ্ছে বাজার দখলের। তবুও এই বাজারে ফিচার ফোনের একটা চাহিদা রয়েছে কারণ কিছু মানুষ শুধু কথা বোলার জন্যই ফোন ব্যবহার করেন। একটু বেশি বয়সের মানুষ, যারা স্মার্টফোন নিয়ে সড়গড় নন, তাদের জন্য ফিচার ফোন বেস্ট অপশন। তাই তাদের কথা ভেবেই গুগল একটি বিশেষ ফোন আনতে চলেছে বাজারে একেবারে জলের দরে।

কেবলমাত্র নাম আর দামটাই ফিচার ফোনের বাকি আর কোনও অংশেই স্মার্টফোনের থেকে কম নয়। এই ফিচার-ফোনে ফোর-জি কানেক্টিভিটি এবং কাইওএস প্রসেসর থাকছে বলে জানা গিয়েছে গুগলের তরফ থেকে। তার সাথে এই ফোনে গুগল আসিস্টেন্টের জন্য একটি স্পেশাল বাটন থাকছে। যার দ্বারা ভয়েস-কল, গান শোনা, ভিডিও দেখা বা তথ্য সন্ধান করা যাবে। পাঠানো যাবে মেসেজ বা ইমেলও। এই নতুন ফোনটি প্রকাশ্যে এনেছে গুগলের ইন্দোনেশিয়ান টিম।

দারুণ বাটারি ব্যাক আপের সাথে এই ফোনে থাকছে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইউটিউব সার্ফিঙের সুবিধা। ১৮০০ এমএএইচ-এর ব্যাটারি লাইফ যা কি না দীর্ঘ সময় পর্যন্ত ফোনকে চলতে সাহায্য করবে। এই ফোনে থাকছে ৫১২ এমবি র‍্যাম আর ৪জিবি ইন্টারনাল মেমরি। তাছাড়াও এক্সটারনাল মেমরি চিপের মাধ্যমেও বাড়ানো যাবে ফোন স্টোরেজ। আর এত কিছু ফিচার থাকা সত্ত্বেও এই ফোন পাওয়া যাচ্ছে জলের দামে। বিশ্বাস না হলেও সত্যিই গুগল জলের দামে মানে মাত্র ৫০০ টাকায় আনতে চলেছে এই বিশেষ স্মার্ট থুড়ি ফিচার ফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: